আত্মহত্যার প্রবণতা বেড়েছে জাপানি তরুণদের মাঝে

আত্মহত্যার প্রবণতা বেড়েছে জাপানি তরুণদের মাঝে

বর্তমান সময়ে আত্মহত্যার প্রবণতা বেড়েছে জাপানি তরুণদের মাঝে এমনটাই জানানো হয়েছে দেশটির একটি সরকারি প্রতিবেদনে। জানা গেছে ২০১৬ সাল থেকে ২০১৭ সালের মধ্যে ২৫০ জন তরুণ ও শিশু নিজের জীবন নিজেরাই কেড়ে নিয়েছে আর এর মধ্যে বেশিরভাগ ছিলো হাই স্কুল শিক্ষার্থী!

আত্মহত্যার প্রবণতা বেড়েছে জাপানি তরুণদের মাঝে

আত্মহত্যার প্রবণতা বেড়েছে জাপানি তরুণদের মাঝে
আত্মহত্যার প্রবণতা বেড়েছে জাপানি তরুণদের মাঝে

শিক্ষার্থীদের মাঝে এমন আত্মহত্যার তথ্য প্রকাশ হবার পরে অধিকাংশ মানুষ শঙ্কা প্রকাশ করেছেন। অনেক বাবা মা নিজের ছেলে মেয়েদের নিয়ে চিন্তিত আর এটা হওয়া ই স্বাভাবিক।

তবে কি কারনে বেড়ে গেছে জাপানের তরুণ তরুণীদের মধ্যে নিজের জীবন কেড়ে নেয়ার প্রবণতা? এমন প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া গেছে জাপানের শিক্ষা মন্ত্রণালয়য়ের দেয়া তথ্য থেকে।

জাপানের শিক্ষা মন্ত্রণালয়য়ের তথ্য মতে অপমান বোধ থেকে বা অপমানের শিকার হয়ে তরুণরা নিজের জীবনের মায়া ত্যাগ করে বেছে নিচ্ছে আত্মহত্যার পথ। অনেকে শিশু ও তরুণ পরিবারের বিভিন্ন সমস্যার কারনে বা কোনো কারনে পারিবারিক চাপ সহ্য করতে না পেরে করছে আত্মহত্যা।

তথ্য মতে ১৯৮৬ সালে ২৬৮ জন তরুণ ও শিশু আত্মহত্যা করেছিলো জাপানে। ১৯৮৬ সালের পরে এটাই প্রথম বার জাপানে শিশু ও তরুণদের মধ্যে বেড়ে গেছে জীবন কেড়ে নেয়ার ভয়াবহ প্রবণতা।

জীবনের মূল্য অনেকে বেশি। যারা আত্মহত্যা করে নিজের জীবনকে শেষ করে দেয় তারা সেই সময়ে হয়তো ভাবে যে পৃথিবীতে বেঁচে থেকে কোনো লাভ নেই তার। আর নয়তো ভাবে যে পৃথিবীতে বেঁচে থাকা তার জন্য অনেকে কঠিন।

কিন্তু মরার পরে যে আরো ভয়ানক শাস্তি পেতে হবে সেটা হয়তো তখন তাদের মাথায় থাকে না। যদি সেই শাস্তি একবার পেতো পৃথিবীতে, তাহলে হয়তো কখনো আত্মহত্যা করতে চাইতো না।

আমাদের বাংলা খবরের ওয়েবসাইট সবার থেকে ভিন্ন। এখানে আপনি এমন সব Bangla News পাবেন যা আর অন্য কোথাও পাবেন না। তাই আমাদের Bangla News Paper ওয়েবসাইটে ভিজিট করুন প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =