ইংল্যান্ডের গোলের রেকর্ড ( ভিডিও ) – বিশ্বকাপ ২০১৮

ইংল্যান্ডের গোলের রেকর্ড ভিডিও বিশ্বকাপ ২০১৮

ইংল্যান্ডের গোলের রেকর্ড করে দিলো ইংল্যান্ডের খেলোয়াররা। আজ ২০১৮ সালের ২৪ জুন বিশ্বকাপের গ্রুপ পর্বের ইংল্যান্ড বনাম পানামা ম্যাচে ৬-১ গোলে জিতেছে ইংল্যান্ড। আর এবার বিশ্বকাপে কোনো ম্যাচে এটাই সর্বচ্চো গোলের রেকর্ড। চলুন তাহলে বিস্তারিত জেনে নেই ইংল্যান্ডের রেকর্ড করা ফুটবল ম্যাচ নিয়ে।

ইংল্যান্ডের গোলের রেকর্ড ( ভিডিও ) – বিশ্বকাপ ২০১৮

নাম টা মজার হলে ও এই ম্যাচের হিরো হচ্ছে ইংল্যান্ডের ফুটবলার হ্যারি কেন যিনি ৩টি গোল করে এই ম্যাচে হ্যাটট্রিক করেছে। হ্যারি এই হ্যাটট্রিক হচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০১৮ তে ২য় হ্যাটট্রিক।

প্রথম হ্যাটট্রিক টি করেছিলো পর্তুগালের ফুটবল তারকা রোনালদো তাদের প্রথম ম্যাচে স্পেনের সাথে। সেই ম্যাচে রোনালদোর হ্যাটট্রিকের কারনেই পর্তুগাল ম্যাচ ড্র করতে পেরেছিলো, কারন স্পেন ও ৩ টি গোল দেয়াতে পর্তুগাল বনাম স্পেন ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছিলো।

ইংল্যান্ডের গোলের রেকর্ড ভিডিও বিশ্বকাপ ২০১৮
ইংল্যান্ডের গোলের রেকর্ড ভিডিও বিশ্বকাপ ২০১৮

যাই হোক, আজকের গোল বন্যার রাজা ইংল্যান্ডের ম্যাচে ফিরে আসি। খেলা শুরু হবার মাত্র ৮ মিনিটের মধ্যে ইংল্যান্ডের হয়ে গোল করেন Jone Stones, তারপর ২২ মিনিটে পেনাল্টি গোল করেন Harry Kane, ৩৬ মিনিটে Jesse Lingard আরো একটি গোল করেন।

একটু পরে ৪০ মিনিটে আরো একটা গোল করেন Jone Stones যিনি ম্যাচের প্রথম গোলটি করেছিলো। ৪৫+১ মিনিটে আবারো পেনাল্টি গোল কড়ে নিজের জোড়া গোল পূরণ করে Harry Kane, যিনি তার দুটি পেনাল্টি কিক সফল ভাবে করে জোড়া গোল দিয়ে ম্যাচের অর্ধেক সময় শেষ করেন।

ম্যাচ শুরু হবার পরে ৬২ মিনিটে আরো একটি গোল করে ৩ গোল পূর্ণ করে এবার বিশ্বকাপে নিজের হ্যাটট্রিক তুলে নেন ইংল্যান্ডের ফুটবলার Harry Kane.

তবে ম্যাচের ৭৮ মিনিটে Felipe Baloy পানামার হয়ে গোল করেন যা এই ম্যাচে ও বিশ্বকাপের প্রথম গোল। তবে জেতার জন্য ১টি গোল যঠেষ্ট ছিলো না পানামার। অনেক আগেই ৬ গোল করে ম্যাচ নিজেদের করে নিয়েছিলো ইংল্যান্ড।

অসাধারণ খেলেছে আজকে ইংল্যান্ডের ফুটবলাররা। এই জয় তাদের জন্যই। এবার বিশ্বকাপে অনেক অঘটন ঘটছে, হয়তো আরো অঘটন দেখবে ফুটবল ভক্তরা। তবে তারকা ঠাসা বড় বড় দল গুলো মাঠে যেমন খেলা দেখাচ্ছে, তার চেয়ে তুলনামূলক ছোট দলগুলো আরো বেশি ভালো খেলা দেখাচ্ছে যা ফুটবল ভক্তরা দেখতে চায়।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০১৮ নিয়ে আরো বিস্তারিত তথ্য সবার আগে জানতে চাইলে চোখ রাখুন Bangla News Paper ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *