ক্রোয়েশিয়া সেমি ফাইনালে রাশিয়াকে হারিয়ে !!!

ক্রোয়েশিয়া সেমি ফাইনালে রাশিয়াকে হারিয়ে

ফুটবলপ্রেমীদের দারুণ একটা ম্যাচ উপহার দিয়ে ক্রোয়েশিয়া সেমি ফাইনালে রাশিয়াকে হারিয়ে আর এরই মধ্যে দিয়ে রাশিয়ার বিশ্বকাপ মিশন শেষ হয়ে গেলো! হাজারো রাশিয়ার ভক্তকে কাঁদিয়ে রাশিয়ার মাঠ থেকে রাশিয়ার কাছ থেকে জয় ছিনিয়ে নিলো ক্রোয়েশিয়া পেনাল্টি গোলে ম্যাচ জিতে!

ক্রোয়েশিয়া সেমি ফাইনালে রাশিয়াকে হারিয়ে !!!

ক্রোয়েশিয়া সেমি ফাইনালে রাশিয়াকে হারিয়ে
ক্রোয়েশিয়া সেমি ফাইনালে রাশিয়াকে হারিয়ে

এবার ফুটবল বিশ্বকাপ ২০১৮ তে প্রথম থেকেই মাঠে দারুণ পারফর্মেন্স দেখাছিলো ক্রোয়েশিয়া। আর অন্য দিকে নিজেদের দেশে রাশিয়া যেনো নতুন শক্তি পেয়েছিলো খেলার মাঠে। অতিতের সব রেকর্ড ভেঙ্গে চলে এসেছিলো কোয়ার্টার ফাইনালে।

আজ ৮ জুলাই ২০১৮ বাংলাদেশ সময় রাত ১২ টায় ক্রোয়েশিয়া বনাম রাশিয়া কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু হয়। খেলার ৩১ মিনিটে গোল করে রাশিয়া। কিছু সময় পরে খেলার ৩৯ মিনিটে ক্রোয়েশিয়া গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনে।

তারপর খেলার শেষ অর্ধেক সময়ে কোনো দলই গোল করতে পারেনি। পরে সেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। খেলার অতিরিক্ত সময়ের ১০০ মিনিটে গোল করে ক্রোয়েশিয়া। সবাই ভেবেই নেয় যে ক্রোয়েশিয়াই যাচ্ছে সেমি ফাইনালে।

কিন্তু ক্রোয়েশিয়ার সমর্থকদের অবাক করে দিয়ে খেলার ১১৫ মিনিটে গোল করে রাশিয়া! অতিরিক্ত সময়ের এই গোলটা ছিলো রাশিয়ার সমর্থকদের জন্য একটা নতুন জীবন পাবার মতো।

তারপর খেলার অতিরিক্ত সময় ও শেষ হয়ে যায় ২-২ গোলে সমতায়। শুরু হয় পেনাল্টি গোল করে ম্যাচের জয় পরাজয় নির্ধারণ। নিচে আপনারা দেখতে পাচ্ছে রাশিয়া বনাম ক্রোয়েশিয়া কোয়াটার ফাইনাল ম্যাচের পেনাল্টি গোলের ফলাফল।

ক্রোয়েশিয়া বনাম রাশিয়া কোয়ার্টার ফাইনাল পেনাল্টি গোল
ক্রোয়েশিয়া বনাম রাশিয়া কোয়ার্টার ফাইনাল পেনাল্টি গোল

খেলা শেষে ফলাফল দাঁড়ায় ক্রোয়েশিয়ার জয়। রাশিয়া এবার ২০১৮ বিশ্বকাপে কিছুই হারায়নি। তবে পেয়েছে অনেক কিছু। ভেঙ্গেছে তাদের আগের সব ফিফা ফুটবল বিশ্বকাপের রেকর্ড, নিজেদের মাটিতে প্রথমবার কোয়ার্টার ফাইনাল খেলে করেছে ইতিহাস।

তবে এই ম্যাচে ও রাশিয়া ওদের সেরাটাই দিয়েছে। আর ক্রোয়েশিয়া রাশিয়ার চেয়ে এগিয়ে ছিলো ঠিকই, কিন্তু এই ম্যাচ জিততে অনেক কষ্ট করতে হয়েছে ক্রোয়েশিয়াকে।

ক্রোয়েশিয়া চলে গেলো সেমি ফাইনালে। বাঁচিয়ে রাখলো বিশ্বকাপ জয়ের স্বপ্ন। রাশিয়ার চলার পথ এখানেই শেষ হবে রাশিয়া তুলনামূলক ছোট দল হয়েও যেভাবে খেলেছে এবার বিশ্বকাপে, অবশ্যই রাশিয়ার মানুষ সেটা মনে রাখবে যতো দিন ফুটবল খেলা বেঁচে থাকবে রাশিয়ার মানুষদের মনে।

ক্রোয়েশিয়াকে অভিনন্দন। এগিয়ে যাও বিশ্বকাপ জয়ের পথে। সেমি ফাইনালে ক্রোয়েশিয়া খেলবে ইংল্যান্ডের সাথে। ইংল্যান্ড বনাম ক্রোয়েশিয়া সেমি ফাইনাম ম্যাচটি শুরু হবে ১২ জুলাই বাংলাদেশ সময় রাত ১২ টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *