চিনির দাম বেড়েছে রাজধানীতে ( ভিডিও )

চিনির দাম বেড়েছে রাজধানীতে

চিনির দাম বেড়েছে রাজধানীতে রমজান মাসের আগেই। রমজান মাসে শরবতের জন্য চিনির চাহিদা বেড়ে যায় কয়েক গুন আর সেই বাড়তি চাহিদার সুযোগ নেয় কিছু অসাধু ব্যবসায়ী। তবে বিক্রেতা বলছেন যে চিনির মিল থেকেই বাড়তি দামে তাদের চিনি কিনতে হচ্ছে বলে খুচরা বাজারে চিনির দাম বেড়েছে। চলুন ভিডিও তে বিস্তারিত জেনে নেই।

চিনির দাম বেড়েছে রাজধানীতে ( ভিডিও )

আমাদের দেশের ব্যবসায়ীরা বেশি লাভের আশায় রমজান মাসে চিনি, ছোলা, ডাল, বেসন সহ আরো প্রয়োজনীয় জিনিস গুলোর দাম বাড়িয়ে দেয়। এতে করে তারা যে কতো বেশি গুনাহ করছে সামান্য বেশি লাভের আশায়, সেটা হয়তো তারা নিজেরা ও জানে না।

চিনির দাম বেড়েছে রাজধানীতে
চিনির দাম বেড়েছে রাজধানীতে

পৃথিবীর প্রায় সব মুসলিম দেশগুলোতে রমজান মাসে জিনিসের দাম যেমন কম থাকে, তেমন সব কিছুতেই অনেক মূল্য ছাড় থাকে। কিন্তু বলতে খারাপ লাগছে যে আমাদের দেশে হয় সেটার উলটো টা।

এখন সেটা জামা কাপড়ের কথাই বলুন, বা খাবারের কথাই বলুন। সব কিছুর দাম বেড়ে যায় আমাদের দেশে রমজান মাসে। এটা কখনোই ঠিক না, কিন্তু আমরা সাধারণ মানুষেরা বাধ্য হয়ে দাম দিয়েই জিনিস কিনি।

রমাজান মাসে কিছু জিনিসের চাহিদা বেশি থাকার প্রতি বছরই দাম বেড়ে যায়। সরকার ও বিভিন্ন প্রসাশনের লোক নানা সময় অভিযান চালিয়ে ও আইন করে রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম স্বাভাবিক রাখতে চেষ্টা করলে ও কোনো না কোনো ভাবে অসাধু ব্যবসায়ীরা সুযোগ বুঝে বেশি দামে বিক্রি করে।

রমাজানে বাজার দর সবার আগে জানতে আমাদের Bangla News Paper ওয়েবসাইটে প্রতিদিন ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *