নেইমার ও ব্যর্থ মেসির মতো – ফুটবল বিশ্বকাপ ২০১৮

নেইমার ও ব্যর্থ মেসির মতো ফুটবল বিশ্বকাপ ২০১৮

নেইমার ও ব্যর্থ মেসির মতো কোনো গোল করতে পারেনি আর ব্রাজিল ও আর্জেন্টিনার মতো ১-১ গোল করে ড্র করেছে সুইজারল্যান্ড এর সাথে। আর্জেন্টিনা আর ব্রাজিল তো ড্র করেছে তা ও, অন্য দিকে জার্মানি তো ০-১ গোলে হেরেই গেছে মেক্সিকোর সাথে। কি হচ্ছে এইসব এবার বিশ্বকাপে!

নেইমার ও ব্যর্থ মেসির মতো – ফুটবল বিশ্বকাপ ২০১৮

নেইমার ও ব্যর্থ মেসির মতো ফুটবল বিশ্বকাপ ২০১৮
নেইমার ও ব্যর্থ মেসির মতো ফুটবল বিশ্বকাপ ২০১৮

এগুলো কি হচ্ছে এবার ২০১৮ ফুটবল বিশ্বকাপে! বড় বড় তারকা নিয়ে বড় বড় দল গুলো এবার গ্রুপ পর্বের ম্যাচ গুলোই জিততে পারছে না! এরা কিভাবে বিশ্বকাপ জিতবে যাদের ছোট দল গুলোকে সামলাতেই হিমশিম খেতে হচ্ছে!

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড ম্যাচ টি ছিলো ব্রাজিলের প্রথম ম্যাচ ২০১৮ বিশ্বকাপে আর পুরো ম্যাচ খেলেছেন বর্তমানে বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে একজন নেইমার।

এছাড়া তারকাদের অভাব ছিলো না ব্রাজিলের। কোনো কমতি ছিলো। শুরু টা ও করেছিলো দারুন ভাবে। খেলার ২০ মিনিটে Philippe Coutinho দারুন একটা গোল উপহার দিয়েছিলো। এরপরে সব মিলিয়ে পুরো ম্যাচে সব মিলিয়ে ২১ টা শর্ট করেছিলো ব্রাজিলের ফুটবলাররা, কিন্তু Philippe Coutinho ছাড়া আর কেউই পারেনি গোল করতে।

অন্য দিকে অর্ধেক সময় বিরতির পরে খেলার ৫০ মিনিটে সুইজারল্যান্ডের Steven Zuber গোল করে বুঝিয়ে দেন যে সুইজারল্যান্ড ও খেতে পারে। তারা ভয় পায় না তারকা দিয়ে ঠাসা ব্রাজিল দলকে।

পুরো ম্যাচে সুইজারল্যান্ডের ফুটবলাররা শর্ট মেরেছে মাত্র ৬ টি আর তাড় মধ্যে Steven Zuber পেরেছিলো গোল করতে। আর সেই গোল করেই ব্রাজিলের মতো কঠিন প্রতিপক্ষের সাথে ড্র করে নিজেদের ক্ষমতার প্রমান দেয় সুইজারল্যান্ড।

তবে এই ম্যাচে সুইজারল্যান্ডের ৩ জন প্লেয়ার Yello Card পেয়েছে আর ব্রাজিলের ১ টি প্লেয়ার Yello Card পেয়েছে। এর থেকে বোঝা যাচ্ছে যে খেলোয়াররা বেশ ভালই মারামারি করেছে। একটু মজা করলাম। আসলে দুই দলই নিজেদের প্রথম ম্যাচ খেলেছে আর সুইজারল্যান্ড তো Yello Card এর হ্যাট্রিক করেছে।

এবার বিশ্বকাপে প্রথম থেকেই সমর্থকদের হতাশ করছে বড় দলগুলো যারা বিশ্বকাপ জেতার আশা করে আছে। অথচ ছোট দল গুলোকেই সামলাতে পারছে না। এভাবে চলতে থাকলে অপ্রত্যাশিত একটি দল যে এবার বিশ্বকাপ ঘরে তুলবে সেটা ধারণা করলে হয়তো ভুল হবে না।

ফুটবল বিশ্বকাপ ২০১৮ এর সকল খবর পেতে চোখ রাখুন Bangla News Paper ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *