পাখি আগুন লাগালো ১৭ একর জমিতে !!!

পাখি আগুন লাগালো ১৭ একর জমিতে

পাখি আগুন লাগালো ১৭ একর জমিতে ! একটি পাখি যে কতোটা ভয়ানক হতে পারে সেটা হয়তো কেউ কখনো বুঝতে পারতো না যদি না জার্মানির ১৭ একর জমি আগুনে পুড়ে ছাই না হতো। চলুন বিস্তারিত জেনে নেই কিভাবে একটি পাখির মাধ্যমে কিভাবে ক্ষতি হয়েছে জার্মানিতে।

পাখি আগুন লাগালো ১৭ একর জমিতে !!!

পাখি আগুন লাগালো ১৭ একর জমিতে
পাখি আগুন লাগালো ১৭ একর জমিতে

জার্মানির একটি শহর নাম রসকট, সেখানে একটি পাখির শরীরে আগুন লাগে বিদ্যুতের তার থেকে। যতটুকু জানা গেছে বৈদ্যুতিক তারের শর্টসার্কিট থেকেই পাখির শরীরে আগুন লেগেছিলো।

পাখির শরীরে আগুন লাগা অবস্থাতেই পাখিটি পরে গেছিলো নিচে আর নিচে ছিলো শুকনো শস্যের মাঠ। শুকনো মাঠে যদি আগুন লেগে যায় তাহলে সেটা যে কতোটা ভয়াভহ রুপ নিতে পারে সেটা আমরা সবাই জানি।

পাখির শরীরে আগুন থেকে শুকনো শস্যক্ষেতে আগুন লাগার পরে সেই আগুন ছড়িয়ে পরে চারপাশে যার ফলে ১৭ একর জমি পুড়ে ছাই হয়ে গেছে।

তবে ভালো খবর এই যে, এই ভয়াবহ আগুনের কারনে কেউ আহত না নিহত হয়নি। প্রায় ৫০ জনের মতো কর্মী ও সেচ্ছাসেবক মিলে আগুন নিয়ন্ত্রনে এনেছে বলে জানা গেছে।

সেখানকার মানুষ হয়তো এখন আরো বেশি সতর্ক থাকবে পাখি আর বৈদ্যুতিক তারের শর্টসার্কিটের ব্যাপারে। তবে পাখি তো আর বুঝবে না কোনটা বৈদ্যুতিক তার আর কোনটা বসার জায়গা।

তাই সব সময় এমন কোনো ব্যবস্থা রাখা উচিৎ যেনো পাখি কোনো রকমের বৈদ্যুতিক তারের উপরে বসতে না পারে। হয়তো আগে এই ব্যাপারটা কেউ গুরুত্ব দিতো না, তবে এখন অবশ্যই গুরুত্বের সাথে নেবে।

আমাদের ও উচিৎ বৈদ্যুতিক তারের দিকে নজর রাখা। তবে আমাদের দেশে বৈদ্যুতিক তারের যেই অবস্থা! পাখি না বসার ব্যবস্থা করা তো দূরের কথা, মাঝে মাঝে তো মানুষ ও মারা যায় পানিতে বৈদ্যুতিক তার লাগে পানিতে বিদ্যুত চলে আসার কারনে।

আরো তাজা খবর পেতে Bangla News Paper ওয়েবসাইতে প্রতিদিন ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *