পারবে কি আর্জেন্টিনা এবার জিততে?

পারবে কি আর্জেন্টিনা এবার জিততে

পারবে কি আর্জেন্টিনা এবার জিততে? নাকি ঘটবে আবার কোনো অঘটন। এবার ফিফা বিশ্বকাপ ২০১৮ তে একটার পর একটা অঘটন ঘটেই যাচ্ছে। এবার কি মেসি পারবে নিজের দলকে বাঁচাতে? নাকি আরো একটা খারাপ ম্যাচ অপেক্ষা করছে আর্জেন্টিনা সমর্থক দের জন্য?

পারবে কি আর্জেন্টিনা এবার জিততে?

পারবে কি আর্জেন্টিনা এবার জিততে
পারবে কি আর্জেন্টিনা এবার জিততে

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছিলো আর্জেন্টিনা, তা ও আবার আইসল্যান্ডের সাথে যেটা কেউ কল্পনাতে ও ভাবেনি। কারন আর্জেন্টিনা গত বিশ্বকাপে জার্মানির সাথে ফাইনাল খেলেছে।

অনেকেই ভেবেছিলো মেসি আছেন, মেসিই পারবেন আর্জেন্টিনাকে জেতাতে। তবে মেসি সফল হয়নি। হতাশ করেছিলো কোটি আর্জেন্টিনা সমর্থকদের তুলনামূলক সহজ একটা পেনাল্টি গোল করতে না পেরে।

আজ রাত ১২ টায়, মানে ২২ জুন রাত ১২ টায় আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচটি শুরু হবে। ক্রোয়েশিয়া তাদের আগের ম্যাচে নাইজেরিয়া কে ২-০ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ টপে আছে তারা।

অন্যদিকে আর্জেন্টিনার পয়েন্ট মাত্র ১! তবে আজকের ম্যাচ যদি আর্জেন্টিনা জিতে যায় তাহলে আর্জেন্টিনা গ্রুপ টপে চলে যাবে ৪ পনেন্ট নিয়ে। আর যদি গত ম্যাচের মতো ড্র করে তাহলে ১ পয়েন্ট নিয়ে গ্রুপের ২য় অবস্থানে থাকবে। আর যদি বড় ধরনের অঘটন ঘটে তাহলে আর্জেন্টিনা কে হয়তো গ্রুপ পর্বেরই বাধ পরতে হবে।

এবার ২০১৮ বিশ্বকাপে রোনালদো ছাড়া কোনো বড় তারকাই তেমন ভালো খেলছে না যেমনটা তাদের থেকে আশা করা হয়েছিলো। এমনকি তারকা ঠাসা বড় বড় দলগুলো ও তেমন ভালো কিছুই দেখাতে পারেনি এখনো।

আজ রাত ১২ টায় আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া এবং আগামীকাল সন্ধ্যা ৬ টায় ব্রাজিল বনাম কোস্টারিকা ম্যাচ দুটি হবে আর্জেন্টিনা ও ব্রাজিলের জন্য ঘুরে দাঁড়ানোর একমাত্র সুযোগ।

যদি তারা পারে তাহলে সামনে যেতে পারবে, আর যদি জিততে না পারে তাহলে অবশ্যই এবার রাশিয়া বিশ্বকাপ ২০১৮ থেকে তারা খালি হাতে দেশে ফিরবে। কারন এটা বিশ্বকাপ, আর বিশ্বকাপ ট্রফি জিততে হলে ভুলগুলোকে মাঠের বাইরে রেখে প্রতিটা ম্যাচে ভালো খেলতে হবে।

বাংলাদেশে আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক অনেক বেশি। জার্মানের সমর্থক ও আছে অনেক। কিছু মানুষ পর্তুগাল কে সমর্থন করে রোনালদোর জন্য আর কিছু মানুষ স্পেনকে সমর্থন করে। ফ্রান্সের সমর্থক ও আছে কিছু।

তবে এই সব দলগুলোর পারফর্মেন্স দেখে কেনো জেনো মনে হচ্ছে যে তাদের এবার বিশ্বকাপ জেতার কোনো ইচ্ছাই নেই। অন্যদিকে বিশ্বকাপে যেই সব দলগুলোকে ভাবা হয়েছিলো দুর্বল দল, সেই দলগুলোই এখন নিজেদের শক্তি ও ক্ষমতা দেখাচ্ছে সবাইকে ভুল প্রামান করে দিয়ে।

বিশ্বকাপের সব খবর সবার আগে জানতে চাইলে চোখ রাখুন Bangla News Paper ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *