ব্রেকআপ করলেই জরিমানা যেই দেশে!!!

ব্রেকআপ করলেই জরিমানা যেই দেশে

ব্রেকআপ করলেই জরিমানা দিতে হবে এমন কথা কখনো শুনেছেন? এমন নিয়ম চালু হয়েছে একটি দেশে যেই দেশের মানুষ যদি অনলাইনে ডেটিং বা প্রেমের সম্পর্ক করার পরে ব্রেকআপের সিদ্ধান্ত নেয় তাহলেই তাহকে দিতে হবে জরিমানা! চলুন বিস্তারিত জেনে নেই ব্রেকআপ ফি নিয়ে।

ব্রেকআপ করলেই জরিমানা যেই দেশে!!!

ব্রেকআপ করলেই জরিমানা যেই দেশে
ব্রেকআপ করলেই জরিমানা যেই দেশে

আজব এই ব্রেকআপ ফি চালু করা হয়েছে চীনে। চীনের নাগরিকারা এখন প্রতিবার ব্রেকআপের জন্য জরিমান দিছেন। জানা গেছে সম্পর্ক সুদীর্ঘ করার জন্যই ব্রেকআপ করলেই জরিমানার প্রথা চালু করা হয়েছে চীনে।

বিয়ের পরে ডিভোর্স হলে বউকে টাকা দিতে হয়ে যেটাকে আমরা বিয়ের কাবিনের টাকা বলে চিনি। কিন্তু সেই নিয়মের সাথে মিল রেখে চীনে চালু করা হয়েছে ব্রেকআপ ফি, যেখানে প্রেমিক প্রেমিকারা একে অপরের পেছনে যেই অর্থ খরচ করে সেই অর্থ জরিমানা করা হয় যে ব্রেকআপ করতে চায় তাকে।

একটু বুঝিয়ে বলি, ধরুন একটি ছেলে একটি মেয়ের সাথে প্রেম করলো। সেই প্রেমের সময়ে সেই ছেলে যেই খরচ করেছে সেই মেয়েটির পেছনে, খাওয়া, বেড়ানো, উপহার দেয়া সেই সবের পেছনে যেই খরচ হয়েছে সেটি মেয়েটিকে দিতে হবে ছেলেটিকে, যদি সেই মেয়েটি ব্রেকআপ করতে চায়।

আর যদি সেই ছেলে ব্রেকআপ করতে চায় তাহলে মেয়েটি ছেলেটির পেছনে যতো টাকা খরচ করেছে সেই টাকা মেয়েটিকে ফেরত দিতে হবে ছেলেটিকে।

এমন নিয়ম সব দেশেই থাকা উচিত। কারন কিছু কিছু ছেলে মেয়ে টাকার লোভে আর দামী দামী উপহার পাওয়ার লোভে সম্পর্ক করে, যেই সব সম্পর্কগুলো কিছুদিন পরেই ভেঙ্গে যায়। এমন নিয়ম থাকলে বাজে ছেলে মেয়েগুলো অন্য ভালো ছেলে মেয়েদের ধোকা দেয়ার আগে একবার হলেও ভাববে।

ভালোবাসা একটি পবিত্র জিনিস। এটি নিয়ে খেলা করে যারা তারা দেখতে মানুষের মতো হলে ও আসলে ভেতর থেকে মানুষ না।

অনেকের ধারণা শারীরিক সম্পর্ক না করলে নাকি ভালোবাসার সম্পর্ক স্থায়ী হয় না। এমন ধারণা একেবারেই ভুল। কারন ভালবাসার সাথে শরীরের কোনো সম্পর্ক নেই, ভালোবাসার সাথে মনের সম্পর্ক।

আজব দুনিয়ার আজব খবর পেতে থাকুন Bangla News Paper ওয়েবসাইটের সাথে। এখানে আপনারা পাবেন ভিন্নরকম খবর সবার আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *