মেক্সিকো বনাম সুইডেন সরাসরি – ফিফা ফুটবল বিশ্বকাপ ২০১৮

মেক্সিকো বনাম সুইডেন সরাসরি

মেক্সিকো বনাম সুইডেন সরাসরি ম্যাচের লাইভ খেলার আপডেট বাংলাতে পাচ্ছে আমাদের ওয়েবসাইটে যা বাংলা ভাষার মানুষদের জন্য সুখবর। খেলাটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ৮ টায়।

মেক্সিকো ( 0 ) বনাম সুইডেন ( ৩ )

মেক্সিকোর হয়ে গোল করেছেঃ গোল করেনি কেউ।
সুইডেনের হয়ে গোল করেছেঃ Ludwig Augustinsson ( ৫০ মিনিটে ), Andreas Granqvist ( ৬২ মিনিটে ), Edson Álvarez ( তিনি মেক্সিকোর প্লেয়ার, নিজেদের জালে নিজেই গোল করেছে ৭৪ মিনিটে )
হলুদ কার্ডঃ Jesús Gallardo ( মেক্সিকো ), Sebastian Larsson ( সুইডেন ), Héctor Moreno ( মেক্সিকো ), Miguel Layún ( মেক্সিকো ) Mikael Lustig ( সুইডেন )
শর্টঃ মেক্সিকো ( ২০ টি ), সুইডেন ( ১৫ টি )
টার্গেটে শর্টঃ মেক্সিকো ( ৩ টি ), সুইডেন ( ৫ টি )
ফাউলঃ মেক্সিকো ( ১৪ টি ), সুইডেন ( ১১ টি )
বল দখলঃ মেক্সিকো ( ৬৭% সময় ), সুইডেন ( ৩৩ % সময় )
Group F:
সুইডেন ( ৬ পয়েন্ট, খেলেছে ৩ টি ম্যাচ, জিতেছে ২ টি, ড্র করেছে ০ টি, হেরেছে ১ টি )
মেক্সিকো ( ৬ পয়েন্ট, খেলেছে ৩ টি ম্যাচ, জিতেছে ২ টি, ড্র করেছে ০ টি, হেরেছে ১ টি )
দক্ষিণ কোরিয়া ( ৩ পয়েন্ট, খেলেছে ৩ টি ম্যাচ, জিতেছে ১ টি, ড্র করেছে ০ টি, হেরেছে ২ টি )
জার্মানি ( ৩ পয়েন্ট, খেলেছে ৩ টি ম্যাচ, জিতেছে ১ টি, ড্র করেছে ০ টি, হেরেছে ২ টি )

মেক্সিকো বনাম সুইডেন সরাসরি

সুইডেন জিতে গেছে!!!

খেলা শেষ। মেক্সিকো সব ক্ষেত্রে এগিয়ে ছিলো কিন্তু ৩-০ গোলে জয় পেলো সুইডেন। তাই তো এই বিশ্বকাপকে বলা হয় অঘটনের বিশ্বকাপ, কারন সুইডেরনের এই জয়ের মাধ্যেমে গতবারের বিশ্বকাপ জয়ী জার্মানি বাদ পরে গেলো বিশ্বকাপ থেকে। অপর ম্যাচে জার্মানি হেরে দক্ষিণ কোরিয়ার কাছে, দক্ষিণ কোরিয়া ৯০+২ ও ৯০+৬ মিনিটি গোল করে অঘটন ঘটিয়ে নিজেরা ও বিদায় নিলো এবারের বিশ্বকাপ থেকে আর সাথে বিদায় করে দিলো জার্মানিকে ও।

৯০ মিনিটঃ জয় নিশ্চিত সুইডেনের।

৮৫ মিনিটঃ ১৭ টি শর্ট করেছে মেক্সিকো এখনো পর্যন্ত তবে কোনো গোল করতে পারেনি। অন্য দিকে ১৫ টি শর্ট করেছে সুইডেন করেছে ৩ টি গোল যার মধ্যে একটি মেক্সিকোর দেয়া উপহার!!! সাথে আরো একটা হলুদ কার্ড পেয়ছে মেক্সিকো, সেই সাথে ৩ টি হলুদ কার্ড পেয়ে হলুদ কার্ডের হ্যাট্রিক করলো মেক্সিকোর প্লেয়াররা।

৭৪ মিনিটঃ গোল!!! Edson Álvarez মেক্সিকোর প্লেয়ার নিজেদের জালে নিজেই গোল করে সুইডেনের জয় প্রায় নিশ্চিত করে দিলো!!! ৩ গোলে এগিয়ে সুইডেন!!!

৭৩ মিনিটঃ পেনাল্টি কাজে লাগিয়ে গোলের ব্যবধান দিগুণ করে নিয়েছে সুইডেন আর অন্য দিকে প্রথম দিকে জার্মানিকে হারিয়ে চমক দেখানো মেক্সিকো হয়তো ম্যাচ হেরে আরো একটা চমক দেখাবে অঘটনের বিশ্বকাপ ২০১৮ তে।

৬৭ মিনিটঃ সুইডেনের একজন প্লেয়ার আহত হয়েছে, তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়েছে। এগিয়ে সুইডেন ২ গোল করে। পিছিয়ে মেক্সিকো গোল শূন্য থেকে।

৬২ মিনিটঃ গোল!!! সুইডেন আরো একটি গোল করেছে!!! এগুলো কি হচ্ছে!!! অঘটনের বিশ্বকাপ!!! ২ গোলে এগিয়ে সুইডেন!!!

৫৯ মিনিটঃ মেক্সিকো সব দিক থেকেই ছিলো এগিয়ে কিন্তু গোল করে নিজেদের দক্ষতার প্রমান দিলো সুইডেন। ১ গোলে এগিয়ে সুইডেন! মেক্সিকো কি পারবে এই ম্যাচ জিততে!

৫০ মিনিটঃ গোল!!! সুইডেন গোল করেছে!!!

মেক্সিকো বনাম সুইডেন সরাসরি
মেক্সিকো বনাম সুইডেন সরাসরি

অর্ধেক সময়ঃ শেষ হয়ে গেলো খেলার অর্ধেক সময়। বাকি অর্ধেক সময়ের মধ্যেই দুই দলের খেলোয়াড়দের নিজেদের প্রমান করতে হবে। গোল করতে হবে, কারন গোল দিয়েই ম্যাচের জয় নির্ধারণ করা হয়। ম্যাচ শেষে গোলের কথাই সবাই মনে রাখে, মনে রাখে না কে কতো ভালো খেলেছিলো।

৩৯ মিনিটঃ বল নিজেদের দখলে রাখার কথা ভাবলে সুইডেন অনেক পিছিয়ে থাকলে ও এখনো পর্যন্ত ৮ টি শর্ট করেছে! তার মধ্যে ২ টি শর্ট গিয়েছিলো টার্গেটে। অন্য দিকে মেক্সিকো মাত্র ৬ টি শর্ট করেছে কিন্তু কোনো শর্ট টার্গেটে যায়নি।

২৯ মিনিটঃ ম্যাচ শুরু হয়েছে অনেক সময় পার হয়ে গেছে তবে এখনো কোনো দল গোলের দেখা পায়নি।

২৫ মিনিটঃ এখনো পর্যন্ত প্রায় ৬৪% বল দখলে রেখছে মেক্সিকোর প্লেয়াররা, তবে সুইডেনের প্লেয়াররা অনেক শর্ট করছে।

১৮ মিনিটঃ মেক্সিকোর এক প্লেয়ারকে হলুদ কার্ড দেখানো হয়েছে।

খেলা শুরু হয়ে গেছে।

মেক্সিকো বনাম সুইডেন সরাসরি
মেক্সিকো বনাম সুইডেন সরাসরি

২৭ জুন ২০১৮ বিকাল ৪ঃ৪৯ মিনিট, আজকের ম্যাচে মেক্সিকো হেরে গেলে ও পরের রাউন্ডে চলে যাবে। তবে সুডেন যদি বেশি গোলের ব্যবধানে জিতে যায় আজকে তাহলে জার্মানি বাদ পরে যেতে পারে।

তবে এইবার প্রথম থেকেই মেক্সিকো যেভাবে খেলছে তাতে করে মনে হচ্ছে না সুইডেন মেক্সিকোকে হারাতে পারবে আর পারবে। যদি এই ম্যাচ ড্র হয়, তাও সুইডেনকে বাদ পরতে হবে group পর্ব থেকেই।

সুইডেনের হাতে একটাই উপায় আছে, যদি বেশি গোলের ব্যবধানে জিততে পারে তাহলেই পারবে পরের রাউন্ডে যেতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *