মেসি নিজেও হতাশ – ফিফা ফুটবল বিশ্বকাপ ২০১৮

মেসি নিজেও হতাশ

মেসি নিজেও হতাশ কারন রাশিয়া ফুটবল বিশ্বকাপ ২০১৮ তে আর্জেন্টিনা বনাম আইসল্যান্ড খেলাটির ছিলো বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ যেই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। যদিও পুরো ম্যাচ জুড়ে রাজত্ব করেছে আর্জেন্টিনা, কিন্তু ভাগ্য তাদের পক্ষে ছিলো না বলেই মনে হচ্ছে। কারন,

মেসি নিজেও হতাশ

মেসি নিজেও হতাশ
মেসি নিজেও হতাশ

যেই মেসি অনেক দূর থেকে পেনাল্টি গোল করে সেই মেসি গোল পোষ্টের খুব সামনে পেনাল্টি পেয়ে ও গোল করতে পারেনি! মেসির পেনাল্টি গোল করতে না পারার ফলে ড্র হয়েছে ম্যাচটি এমনটাই ধারণা আর্জেন্টিনা সমর্থক দের।

এমনকি মেসি নিজেও স্বীকার করেছে যে ম্যাচ ড্র হবার জন্য সব দায় তার নিজের। ম্যাচ শেষে আকাশের দিকে তাকিয়ে চোখের পানি মুছে ছিলেন তিনি। পরে মাথা নিচু করে ড্রেসিংরুমে চলে গিয়েছিলেন চোখের পানি মুছতে মুছতে।

হয়তো অনেক বেশি কষ্ট পেয়েছিলেন পেনাল্টি টা যখন হাতছাড়া হয়েছিলো। কারন আগের দিন নিজেদের প্রথম ম্যাচে রোনালদো পর্তুগালের হয়ে ৩ গোল করে প্রথম ম্যাচেই হ্যাট্রিক তুলে নিয়েছিলেন, আর পেনাল্টির সুযোগ গুলো সফল ভাবে কাজে লাগাতে পেরেছিলেন রোনালদো।

যদি ও রোনালদোর হ্যাট্রিক করা প্রথম ম্যাচে পর্তুগালের সাথে খেলা হয়েছিলো বিশ্বকাপে শক্ত প্রতিপক্ষ স্পেন আর পর্তুগাল বনাম স্পেন ম্যাচটি ও ৩-৩ গোলে ড্র হয়েছিলো আর পর্তুগালের ৩টি গোলই করেছিলো রোনালদো একা!

২০১৮ ফুটবল বিশ্বকাপে জনপ্রিয় খেলোয়ার হচ্ছে মেসি, রোনালদো, নেইমার। তাদের মধ্যে রোনালদো নিজের কেরামতি দেখিয়ে দিয়েছে প্রথম ম্যাচেই। মেসি চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এখন নেইমার কে দেখার পালা।

ম্যাচ শেষে সাংবাদিকদের মেসি বলেছিলেন যে, “আজকে ৩ পয়েন্ট পাওয়া আমাদের উচিত ছিলো। ১ পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করার সব দোষ আমার। আমি জানি পেনাল্টি ম্যাচের ফলাফলে পরিবর্তন এনে দিতে পারতো। আমি পেনাল্টি নষ্ট করার কারনেই ম্যাচ জেতা হলো না। ম্যাচ হারার সব দায় আমার। আমরা চেষ্টা করেছি, কিন্তু সফল হতে পারিনি। পেনাল্টি হাতছাড়া করায় আমি ব্যথিত। এখন আমাদের ক্রোয়েশিয়াকে হারাতে হবে।”

পরের ম্যাচ গুলোতে কি জ্বলে উঠতে পারবে বিশ্বের অন্যতম ফুটবল তারকা মেসি? অবশ্যই আর্জেন্টিনা সমর্থকেরা চাইবেন আগের বার বিশ্বকাপ না পাবার ব্যর্থতা এবার মুছে ফেলে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা।

কিন্তু বিশ্বকাপে ভুলের কোনো সুযোগ নেই। যদি বিশ্বকাপ ঘরে নিতে হয় তাহলে প্রতিটা ম্যাচে সেরাটা দিয়ে খেলতে হবে আর অবশ্যই ভাগ্যের ও দরকার আছে।

বিশ্বকাপ ফুটবলের সব আপডেট সবার আগে পেতে প্রতিদিন চলে আসুন Bangla News Paper ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *