মোদির মা অটোরিকশায় !

মোদির মা অটোরিকশায়

নরেন্দ্র মোদির মা অটোরিকশায় এটা দেখে অনেকেই অবাক হবে এটাই সাভাবিক। কিন্তু এমন কিছুই একটা হয়েছে আর সেটার প্রমান হিসেবে পাওয়া গেছে একটি ছবি। যেই ছবিকে নিয়েই শুরু হয়েছে নানা রকম বিতর্ক। অবশ্য ছবিটি নিয়ে বিতর্ক হবার অনেক কারন আছে। চলুন তাহলে দেখে নেই সেই দুর্লভ ছবিটি আর জেনে নেই ছবির বিস্তারিত।

মোদির মা অটোরিকশায় !

মোদির মা অটোরিকশায়
মোদির মা অটোরিকশায়

ছবিতে দেখতে পাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন একটি অটোরিকশার ভেতরে আর বাইরে অনেক মানুষ দাঁড়িয়ে তার ভিডিও করছে বা ছবি তুলছে। এটাই মনে হচ্ছে ছবি দেখে।

যেহেতু তাকে বেশ গুরুত্ব দেয়া হচ্ছে বলে মনে হচ্ছে তার মানে তিনি একজন বিশেষ ব্যক্তির মা হিসেবেই সবার কাছে পরিচিত ছিলেন যখন ছবিটি তোলা হয়েছে। তাই অনেকেই অবাক হতে পারেন যে উনি কেনো গাড়িতে করে আসেন নি! সেটার উত্তর আমরা কেউই জানি না।

আরো একটা বেপার হয়তো খেয়াল করেছেন ছবিতে, সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেনের ডান হাতটা কে যেনো ধরে রেখেছে। কিন্তু কোনো মানুষ তো দেখা যাচ্ছে না! মানুষ গেলো কই!

অনেকে এই ডান হাতের দিকে উদ্দেশ্য করে বলেছে যে এই ছবিতে ফটোশপ এর কাজ করা হয়েছে। অবশ্যই ফটোশপ এর কাজ আছে এই ছবিতে। হতে পারে ছবিটা অন্য জায়গা থেকে কেটে অটোরিকশার ভেতরে এনে লাগানো হয়েছে। আবার হতে ও পারে ছবিতে কেউ ছিলো যাকে মুছে ফেলা হয়েছে। ফটোশপ দিয়ে দুটো কাজই করা সম্ভব।

আবার অনেকে বলছেন ছবিটা ২০১৪ সালে তোলা, আর ছবিটি তখন তোলা হয়েছে যখন তিনি ভোট দিতে যাচ্ছিলেন। এটা ও হতে পারে। তবে ছবিতে ফটোশপের কাজ করা হয়েছে এটা সবাই বুঝতেই পারছেন।

আসলে ছবিটা কি জন্য কখন আর কেনো তোলা হয়েছে সেটা আমরা কেউই সঠিক ভাবে বলতে পারি না, বলতে পারে একমাত্র নরেন্দ্র মোদির মা হীরাবেন। তবে ভারতে যখন নোট বাতিল করা হয় তখন নরেন্দ্র মোদির মা হীরাবেনকে ব্যাংকের সামনে লাইনে দাঁড়িয়েছিলেন বলে জানা গেছে। যদি এটা সত্যি হয়ে থাকে, তাহলে ছবিতে যেটা দেখতে পাচ্ছি আমরা সবাই সেটাও সত্যি হওয়াটা অস্বাভাবিক কিছুই নয়।

ভিন্ন রকমের সব খবর সবার আগে পেতে প্রতিদিন আমাদের Online Bangla News Paper ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *