সবজির চিকেন চপ রেসিপি

সবজির চিকেন চপ রেসিপি

সবজির চিকেন চপ খেতে খুবই মজাদার। আপনি খুব সহজেই ইফতারের রেসিপি হিসেবে সবজির চিকেন চপ রেসিপি টি বাসায় তৈরী করতে পারেন। সামনে যেহেতু রোজার মাস আসছে তাই দেখে নিন রমজান মাসের রেসিপি সবজির চিকেন চপ যার মধ্যে সবজি থাকার কারনে এটি স্বাস্থ্যকর। চলুন জেনে নেই রান্নার রেসিপি টি।

সবজির চিকেন চপ রেসিপি

সবজির চিকেন চপ রেসিপি
সবজির চিকেন চপ রেসিপি
যা যা লাগবে

( ১ ) আধা কাপ হাড় ছাড়া মুরগির মাংস

( ২ ) আধা কাপ ফুলকপি

( ৩ ) আধা কাপ বাঁধাকপি

( ৪ ) পরিমান মতো আদা বাটা

( ৫ ) পরিমান মতো রসুন বাটা

( ৬ ) পরিমান মতো জিরা বাটা

( ৭ ) পরিমান মতো পেঁয়াজ বাটা

( ৮ ) হলুদ গুঁড়া

( ৯ ) মরিচ গুঁড়া

( ১০ ) ২টি ডিম

( ১১ ) টোস্ট বিস্কুট গুঁড়া

( ১২ ) লবন

( ১৩ ) তেল

( ১৪ ) সামান্য চিনি

যেভাবে বানাতে হবে

মাংস ও সবজি আগে সেদ্ধ করতে হবে। একটা কথা বলে রাখা ভালো। এখানে সবজি হিসেবে ফুলকপি আর বাঁধাকপি নিয়েছি আমরা। এমন টা না যে শুধু ফুলকপি আর বাঁধাকপি ছাড়া অন্য কোনো সবজি ব্যবহার করা যাবে না।

আর সব সময় তো ফুলকপি আর বাঁধাকপি পাওয়া ও যায় না। আপনি আপনার ইচ্ছা মওত যে কোনো সবজি এমন কি শাক ও ব্যবহার করতে পারবেন।

এবার সেদ্ধ করা সবজি আর মাংস বেলেন্ডার মেশিনে বেলেন্ড করে নিতে হবে। আর যাদের বেলেন্ডার মেশিন নেই তাদের পাটায় বেটে নিতে হবে। এক কথায় বলতে গেলে ভর্তার মতো বানাতে হবে সবজি আর মাংস গুলো।

তারপর ঐ সবজি আর মাংসর মিশ্রনের সাথে হলুদ, মরিচ, আদা, রসুন, জিরা, পেঁয়াজ, লবন সব একসাথে করে মাখিয়ে নিন। এরপর চপের মতো করে গোল গোল করে বানান।

এবার ২টি পাত্র নিন। একটিতে ডিম আর অন্যটিতে বিস্কুটের গুঁড়া নিন। তারপর চপগুলো একবার ডিমে চুবিয়ে বা ভিজিয়ে নিন, এরপর বিস্কুটের গুঁড়ার মধ্যে হালকা ভাবে মাখিয়ে নিন জেনো চপ গুলো উপরে বিস্কুটের গুঁড়া দিয়ে ঢাকা থাকে।

এবার চপগুলো তেলে ভেজে নিলেই তৈরী হয়ে যাবে সুস্বাদু সবজির চিকেন চপ। আর এই চপ অন্য যে কোনো চপের চেয়ে কয়েক গুন বেশি ভালো ও স্বাস্থ্যকর।

কারন শাক সবজি আর ডিম এক সাথে যেই খাবারে থাকে সেই খাবারের চেয়ে ভালো আর পুষ্টিকর খাবার আর কি হতে পারে? আর এমনিতে ও ইফতারে আমাদের পুষ্টিকর খাবার আর বেশি বেশি পানি বা শরবত খাওয়া উচিত।

নতুন সব bangla recipe পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন, আমরা নিয়মিত bengali recipe দিয়ে থাকি আমাদের ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *