শক্তিশালী ধূলিঝড়ের পূর্বাভাস নয়াদিল্লিতে ( ভিডিও )

শক্তিশালী ধূলিঝড়ের পূর্বাভাস নয়াদিল্লিতে

শক্তিশালী ধূলিঝড়ের পূর্বাভাস নয়াদিল্লিতে আর ভিডিও তে আপনারা দেখতে পাবেন সেখানে বাতাসের গতি অনেক বেশি। এখানে যেই ভিডিও টি আমরা আপনাদের দেখাতে পেরেছি সেটা হয়তো গতরাতের ভিডিও। আপনারা দেখতে পাচ্ছেন যে সেখানে রাস্তায় তেমন কোনো লোকজন নেই। চলুন বিস্তারিত দেখে নেই ভিডিও থেকে।

শক্তিশালী ধূলিঝড়ের পূর্বাভাস নয়াদিল্লিতে ( ভিডিও )

নয়া দিল্লি ভারতের অনেক গুরুত্বপূর্ণ একটি শহর। এই শহরে অনেক মানুষের বসবাস। এমন একটি শহরে বড় ধরনের কোনো প্রাকৃতিক দুর্যোগ হলে সেটা অনেক ভয়াবহ হতে পারে আর যেহেতু অনেক জনবহুল শহর সেহেতু মানুষের জান মালের ক্ষতি তুলনামূলক বেশি হতে পারে।

শক্তিশালী ধূলিঝড়ের পূর্বাভাস নয়াদিল্লিতে
শক্তিশালী ধূলিঝড়ের পূর্বাভাস নয়াদিল্লিতে

ভিডিও তে আপনারা দেখতে পাচ্ছে রাস্তার মধ্যে অনেক সাইনবোর্ড পরে আছে। বাতাসের বেগ বেশি হওয়াতে সেগুলো পরে গেছে। আপনার আরো হয়তো খেয়াল করেছেন যে বাতাসের বেগ এতো বেশি ছিলো যে রাস্তায় একজন লোক তার ছোট একটি আইসক্রিম বা খাবারের গাড়ি নিয়ে এক জায়গায় দাঁড়িয়ে আছেন, কোথাও যেতে পারছেন না।

এতে করে এটা বোঝাই যাচ্ছে যে সেখানে বাতাসের প্রবাহ অনেক তীব্র। তবে এখনো বড় রকমের কোনো ক্ষয়ক্ষতির খবর কোথাও প্রাকাশ করা হয়নি। তবে আনন্দবাজার পত্রিকা থেকে জানা গেছে যে উত্তর পূর্ব ভারতের অনেক রাজ্যে প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কায় সতর্কবার্তা জারি করা হয়েছে।

এছাড়া বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে। আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী হরিয়ানার ৩৫০ টি বেসরকারি স্কুল ও ৫৭৫ টি সরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা দফতর।

ঝড় বৃষ্টির সময় সবাইকে বাড়ির ভেতরে থাকার কথা বলা হয়েছে। এছাড়া বিপদ এড়িয়ে চলতে গাছের তলায় দাঁড়াতে নিষেধ করা হয়েছে সবাইকে। বৃষ্টি থেকে বিভিন্ন শস্যক্ষেত বাঁচাতে কৃ্ষকদের সতর্ক থাকতে বলা হয়েছে।

আমাদের এই Bangla News Paper ওয়েবসাইট চেষ্টা করবে নয়াদিল্লিতে ধূলিঝড় নিয়ে সর্বশেষ সংবাদ আপনাদের সবার আগে জানাতে। তবে দুর্যোগের সময় সবাইকে সতর্ক থাকার জন্য বিশেষ অনুরোধ করছি।

খুব বেশি প্রয়োজন বা হলে কেউ দুর্যোগের সময় বাসার বাইরে বের হবেন না আর বড় কোনো গাছের নিচে দাঁড়াবেন না। রাস্তায় গাড়ি চালানোর সময় সাবধান থাকবেন যেনো কোনো গাছ বা ভারি কোনো বস্তু আপনার গাড়িকে চাপা দিতে না পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *